header banner

PM Modi: রোজগার মেলায় ফের চাকরি বিলি, প্রধানমন্ত্রীর হাত থেকে নিয়োগপত্র নিলেন ৫১ হাজার মানুষ

article banner

PM Modi:  বাংলায় যখন হা-চাকরি দশা, তখন রোজগার মেলা করে তরুণদের হাতে চাকরি তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। মঙ্গলবার তিনি চাকরির নিয়োগপত্র তুলে দিলেন ৫১ হাজার চাকরিপ্রার্থীর হাতে। এর মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের ১ হাজার চাকরিপ্রার্থীও রয়েছেন। নিয়োগ কেলেঙ্কারির জেরে ল্যাজেগোবরে দশা তৃণমূল পরিচালিত রাজ্য সরকারের। শিল্প না থাকায় নিয়োগ বন্ধ বললেই চলে। নানা কেলেঙ্কারিতে তৃণমূলের নেতাদের একাংশ ফেঁসে যাওয়ায় সরকারি চাকরিতে নিয়োগও সেভাবে হচ্ছে না বলে অভিযোগ। এমতাবস্থায় কয়েক মাস ছাড়াই হাজার হাজার চাকরিপ্রার্থীর হাতে চাকরি তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী। এদিন দেশজুড়ে ৪৬টি জায়গায় রোজগার মেলার আয়োজন করা হয়েছিল। এর মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের রাজধানী পোর্ট ব্লেয়ারেও একটি ক্যাম্প করা হয়েছিল। এই রোজগার মেলা থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের তরুণদের হাতে নিয়োগপত্র তুলে দেন প্রধানমন্ত্রী (PM Modi)। এদিন যাঁরা চাকরি পেলেন তাঁদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “সরকারি প্রকল্পে প্রযুক্তির ব্যবহার দুর্নীতি, জটিলতা রোধ করেছে। বাড়িয়েছে বিশ্বাসযোগ্যতা ও স্বাচ্ছন্দ্য।”

{ads}
মাস তিনেক আগেও রোজগার মেলার মাধ্যমে ৭০ হাজার চাকরিপ্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেবার ২০টি রাজ্যের ৪৩টি জায়গার তরুণের হাতে নিয়োগপত্র তুলে দিয়েছিলেন তিনি। এদিন নিয়োগপত্র দিলেন ৫১ হাজার জনকে। উনিশের লোকসভা নির্বাচনের আগে আরও বেশি তরুণের কর্মসংস্থান হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদি। সেই মতো রোজগার মেলার মাধ্যমে নিয়োগপত্র তুলে দিচ্ছেন চাকরিপ্রার্থীদের হাতে।

{link} 
প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, “২০৪৭ সালের মধ্যে ভারত উন্নত দেশে পরিণত হওয়ার শপথ নিয়েছে ভারত। আগামী কয়েক বছরেই ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশে পরিণত হবে। ভারতের জিডিপি দ্রুত বাড়ছে। বিশ্ব অর্থনীতিতে সমস্যা থাকা সত্ত্বেও এগিয়ে চলেছে ভারত। উৎপাদন ও রফতানি ক্ষেত্রে ব্যাপক বৃদ্ধি হয়েছে।” তিনি বলেন, “বর্তমানে ভারতে যে পরিমাণ টাকা বিনিয়োগ হচ্ছে, তা আগে কখনও হয়নি।” প্রধানমন্ত্রী বলেন, “প্রযুক্তি ব্যবহার করে গত ৯ বছরে কীভাবে প্রশাসনিক কাজকর্ম অনায়াস হয়েছে, তা তো দেশবাসী চোখেই দেখেছেন।”
{ads}

Narendra Modi Modi Employment BJP BJP News সংবাদ

Last Updated :